April 23, 2024, 1:38 am

মেসিকে ছাড়িয়ে যাওয়ার হাতছানির দিনে রোনালদোর গোলে আল নাসরের জয়

মো: রাসেল শেখ

মেসিকে ছাড়িয়ে যাওয়ার দিনে গোল করে দলের জয়ে বড় অবদান রাখলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচের আগে পর্তুগিজ তারকার হাতে সৌদি লিগের প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার আনুষ্ঠানিকভাবে তার হাতে তুলে দেয়া হয়। সে উপলক্ষে আল নাসর এদিন তাদের অনূর্ধ্ব ১৩ দলকে মাঠে আমন্ত্রণ জানিয়েছিল। উদ্দেশ্য ছিল বর্তমানের সঙ্গে ভবিষ্যতের মেলবন্ধন। এদিন বাবা রোনালদোর সঙ্গে দেখা হয়ে যায় রোনালদো জুনিয়রের। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সৌদি প্রো লিগের খেলায় আল ফাতেহকে ২-১ গোলে হারিয়েছে আল নাসর। নাসরের হয়ে একটি করে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও ওতাভিও। আল ফাতেহের হয়ে একমাত্র গোলটি করেন সালেম আল-নাজদির।

এদিন ম্যাচের ১৫ মিনিটেই ঝলক দেখান রোনালদো। অ্যান্ডারসন তালিস্কার সঙ্গে বল দেয়া-নেয়া করে দারুণ এক সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি। অবশ্য তার জন্য বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি। দুই মিনিট পরই গোল পেয়ে যান পর্তুগিজ সুপারস্টার।

ম্যাচের ১৭তম মিনিটে ডানপ্রান্ত থেকে আল ঘানামের বাড়ানো বল নিখুঁত শটে জালে পাঠান ৩৯ বছর বয়সী রোনালদো। এটি ছিল তার চলতি মৌসুমে লিগে ১৯ ম্যাচে ২১তম গোল। সেই সঙ্গে এদিন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে ছাড়িয়ে যান তিনি। এদিনের গোলটি ছিল রোনালদোর ৭১৫তম নন-পেনাল্টি গোল। এ গোলের আগে মেসির সমান ৭১৪টি গোল ছিল রোনালদোর। তবে ম্যাচের ২৬তম মিনিটে বড় ধাক্কা খায় আল-নাসর। ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন নিয়মিত গোলরক্ষক রাঘেদ আল-নাজ্জার। এর ৩ মিনিট পরই গোল খেয়ে বসে আল নাসর। আল নাজদি জোরাল শটে গোল করে আল ফাতেহকে সমতায় ফেরান।

গোল সমতায় বিরতিতে যায় দু’দল। আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে দু’দল। অবশেষে ৭২তম মিনিটে ভাগ্য খোলো আল নাসরের। আল-ফাতেহ এর ডি বক্সের ঠিক বাইরে থেকে রোনালদো বল বাড়ান ডান প্রান্তে আল ঘানামকে। তিনি ডি-বক্সে ক্রস বাড়ালে বল পেয়ে নিখুঁত প্লেসিং শটে বল জালে জড়ান ওতাভিও। এই গোল ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।এই জয়ে ২০ ম্যাচে ১৬ জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আল নাসর। এক ম্যাচ কম খেলা আল হিলাল ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page