April 25, 2024, 1:14 am

আওয়ামী লীগের কোনো নেতা প্রত্যক্ষ যুদ্ধ করেননি: রিজভী

Reporter Name

আওয়ামী লীগের কোনো নেতা প্রত্যক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশ নেননি বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার সন্ধ্যায় পান্থপথ ‘সামুরাই কনভেনশন সেন্টারে’ এক ইফতার মাহফিলে তিনি এ দাবি করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের কোনো নেতা প্রত্যক্ষ যুদ্ধ করেননি। শহীদ জিয়া নিজের জীবনবাজি রেখে সম্মুখে যুদ্ধ করেছেন। স্বাধীনতার ডাক দিয়েছেন। তাই জিয়াউর রহমানকে নিয়ে এত হিংসা। নিজেদের তৈরি করা ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলতে চাইছে। কিন্তু সত্যিকারের ইতিহাস থেকে, মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরও বলেন, আমাদের বাসা এবং কারাগারের মধ্যে কোনো পার্থক্য নেই। আমাদের অনেক সঙ্গী এখন হয়তো কারাগারে ইফতার করছেন। নীরবসহ অনেকে কারাগারে ইফতার করছেন। আমিনুল, আনোয়ার, তুহিন, রাজ্জাক কিছুদিন হয় কারাগার থেকে বের হয়েছেন। আজকে এই বন্দিশালা ভেঙে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

সরকার ভয় থেকেই বিএনপি নেতাদের গ্রেফতার করছে উল্লেখ করে রিজভী বলেন, কতদিন গ্রেফতার করে অবৈধ ক্ষমতা দখলে রাখবেন। পৃথিবীর কোথাও এরকম দুর্নীতিবাজ খুঁজে পাওয়া যাবে কি না সন্দেহ। আর আপনি আজকে বলেছেন জিয়াউর রহমান না কি দেশপ্রেমিক মানুষকে হত্যা করছেন। উনি না কি আওয়ামী লীগের চাকরি করতেন? জিয়াউর রহমান সরকারি চাকরি করতেন।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান হত্যাকারী নন। কারা বীর মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, কারা হাজার হাজার বিরোধী মতধারীদের হত্যা করেছে জাতি তা জানে।

মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনায়ারুজ্জামান আনোয়ার, সদস্য তহিরুল ইসলাম তুহিন, এল রহমান, হাজী ইউসুফ, মো. শাহ আলম, আহসান উল্লাহ চৌধুরী হাসান, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাক, মোজাম্মেল হক সেলিমসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page