April 25, 2024, 2:37 am

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Reporter Name

প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়িবহরে হামলা মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে যশোর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) রাতে তাকে শহরতলীর শানতলার মোড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়া থানা এলাকায় একটি জনসভায় যাওয়ার সময় সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাতবোমাসহ তার গাড়িবহরে হামলা চালায়। হামলার ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনসহ অন্যান্য আইনে আলাদা ৩টি মামলা হয়। মামলাগুলোর বিচার কাজ শেষে গত বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর আদালত হামলার সঙ্গে জড়িত আসামিদের দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে সাজা দেন।

ওই মামলায় ৭ বছরের সাজা মাথায় নিয়ে ইয়াছিন আলী পালিয়ে বেড়াচ্ছিলেন। ইয়াছিন আলীসহ মোট ৪৪ জনকে ৭ বছর মেয়াদে সাজা দেওয়া হয়। ওই মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, উপজেলা যুবদলের সভাপতি কাদের বাচ্চু, কলারোয়া পৌর যুবদলের সভাপতি আরিফুর রহমান রঞ্জু ও সাবেক ছাত্রদল সভাপতি রিপনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

র‌্যাব জানায়, পলাতক আসামিকে গ্রেপ্তারের জন্য তথ্য-প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়াছিনের অবস্থান নিশ্চিত হয়ে গতকাল মঙ্গলবার রাতে যশোর শহরতলীর শানতলা মোড় এলাকা থেকে ইয়াছিন আলীকে (৫৭) গ্রেপ্তার করা হয়। ইয়াসিন আলী দীর্ঘদিন যশোর শহরের বেজপাড়া এলাকায় আত্মগোপনে ছিলেন। তিনি যশোর শহরের বেজপাড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে দুটি রিকশা কেনেন। সেই রিকশা ভাড়া প্রদান করে জীবিকা নির্বাহ করতেন।

সাজাপ্রাপ্ত ইয়াসিন আলীকে সাতক্ষীরার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন যশোর র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page