April 25, 2024, 2:40 am

হত্যার হুমকি পাওয়া ডি মারিয়ার ফ্রি-কিক গোল, আর্জেন্টিনার জয়

Reporter Name

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নামে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগের ম্যাচে সহজ জয় পাওয়া আলবিসেলেস্তেরা শুরু করে দুর্দান্ত। প্রথমার্ধে আক্রমণে কোস্টারিকাকে কোণঠাসা করেও এক গোলে পিছিয়ে পড়ে আকাশি-সাদারা। তবে দ্বিতীয় আর্ধে ফ্রি-কিক থেকে গোল করেন আনহেল ডি মারিয়া। তার গোলের পর দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলের জয় পায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

বুধবার (২৭ মার্চ) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে প্রথম হাফে আক্রমণের পসরা সাজিয়েও গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। উল্টো কোস্টারিকার স্ট্রাইকার ম্যানফ্রেড উগালদের গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় তারা। তবে দ্বিতীয় হাফে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা।

ম্যাচের ৫২ মিনিটে ডি-বক্সের কিছুটা বাইরে ম্যাক অ্যালিস্তারকে ফাউল করে কোস্টারিকার ফুটবলার। সেখান থেকে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। সেই ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করেন ডি মারিয়া। তার চার মিনিট পর ৫৬তম মিনিটে কর্নার থেকে গোল করে আর্জেন্টিনাকে ম্যাচে প্রথমবারের মতো লিড এনে দেন ম্যাক অ্যালিস্টার।

এরপরও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ম্যাচের ৭৭ মিনিটে ডান দিক থেকে আক্রমণে যায় তারা। ডু মারিয়ার ক্রস ডি-বক্সের ভেতরে থাকা কোস্টারিকার ফুটবলাররা তা ক্লিয়ার করতে পারেনি। জটলা পাকানো থেকে বল পেয়ে জালে জড়ান লাউতারো মার্টিনেজ। বদলি হিসেবে নেমে গোল করেন এই আর্জেন্টাইন।

এরপরই নিজেদের গুটিয়ে নেয় আর্জেন্টিনা। যদিও বেশকিছু আক্রমণ করেছে তারা, তবে সেই আক্রমণে তেমন ধার ছিলো না। কোস্টারিকাও চেষ্টা করেছে গোলের জন্য। তবে তারা আর্জেন্টিনার ডিফেন্স ভাঙতে পারেনি। ফলে আল সালভাদরের পর কোস্টারিকার বিপক্ষেও জয় নিয়ে মাঠ ছাড়লো বিশ্ব চ্যাম্পিয়নরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page