April 25, 2024, 1:45 am

মায়ানমার সীমান্ত আবারও মর্টারশেল গোলাগুলি বিকট শব্দ

Reporter Name

মায়ানমার রাখাইনে জান্তা বাহিনী এবং সশস্ত্রগোষ্ঠী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে। চলমান সংঘাতের কারনে মায়ানমারে প্রতিদিন দুই গ্রুপের মধ্যে গোলাগুলি হয়।

৫ দিন পর আবারও টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলা সীমান্ত এলাকায় মায়ানমার ওপারে থেমে থেমে মর্টারশেল ও গুলির বিকট শব্দ শুনতে পাই স্থানীয়রা।

রবিবার (২৪ মার্চ) রাত ১০ টায় টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উংচিপ্রাং, লম্বাবিল ও হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল, ওয়াব্রাং, চৌধুরী পাড়া সীমান্তে মায়ানমার ওপারে থেমে থেমে মর্টারশেল ও গুলি বিকট শব্দ শুনা যায়।

হোয়াইক্যং উংচিপ্রাং সীমান্ত এলাকার বাসিন্দার দেলোয়ার হোসাইন বলেন, রাতে মায়ানমার ওপারে বিকট মর্টারশেলের শব্দ শুনতে পাই। মনে হয় আজকের মতো মর্টারশেলের এরকম বিকট শব্দ কখনো শুনি নাই। সীমান্ত এলাকার বসবাসকারীরা আতঙ্কে রয়েছে।

হোয়াইক্যং উংচিপ্রাং ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য রশিদ আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, রবিবার রাত থেকে হোয়াইক্যং উংচিপ্রাং,লম্বাবিল সীমান্তে মায়ানমার ওপার থেকে থেকে থেকে ভারী মর্টারশেল ও গোলাগুলির বিকট শব্দ শুনতে পাই সীমান্ত এলাকায় বসবাসকারী লোকজন।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, কয়েকদিন মায়ানমার ওপারে মর্টারশেল ও গুলির শব্দ শুনা না গেলেও। রবিবার রাত ১০ টার পর থেকে মায়ানমার ওপারে থেমে থেমে মর্টানশেলের শব্দ শুনা যায় বাড়িতে। সীমান্তে বসবাসকারীদের সতর্ক থাকার জন্য বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page