April 23, 2024, 1:56 am

এক বছরের জন্য নিষিদ্ধ আফগানিস্তানের তারকা ক্রিকেটার

Rasel shekah

নিজস্ব প্রতিবেদক :

সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি দল শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তিভঙ্গ করায় আইএলটি-২০ টুর্নামেন্ট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আফগানিস্তানের বাঁ হাতি তরুণ স্পিনার নুর আহমেদ। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) আইএলটি-২০ কর্তৃপক্ষ এ শাস্তি প্রদান করে। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটভিত্তিক ভারতীয় জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো

গত বছর শুরু হওয়া আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগে (আইএলটি-২০) নুর আহমেদকে দুই মৌসুমের জন্য দলে ভেড়ায় শারজাহ ওয়ারিয়র্স। কিন্তু নুর ওয়ারিয়র্সকে অগ্রাহ্য করে চলতি মৌসুমে দক্ষিণ আফ্রিকার লিগ এসএ-২০’র দল ডার্বান সুপার জায়ান্টসের হয়ে খেলতে চলে যান।২০২৩ সালে ওয়ারিয়র্সের হয়ে আইএলটি-২০’তে মোট ৭ ম্যাচ খেলেন নুর। যেখানে ৭.০৪ ইকোনমি রেটে তার শিকার ৪ উইকেট।

এ নিয়ে দুই মাসের ব্যবধানে ওয়ারিয়র্সের দুই খেলোয়াড় নিষেধাজ্ঞায় পড়লেন। এর আগে গত ডিসেম্বরে একই অপরাধে আফগান পেসার নাভিন-উল-হককে ২০ মাসের জন্য নিষিদ্ধ করা হয়। তাতে ২০২৪ সালের পর ২০২৫ মৌসুমেও লিগটিতে খেলা হবে না তার।

উল্লেখ্য, ২০২২ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি


তে আফগানিস্তানের জার্সিতে নুরের অভিষেক হয়। এরপর থেকে নুর ৯টি আন্তর্জাতিক ওয়ানডে ও ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। এছাড়াও তিনি আইসিসি স্বীকৃত ৮২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। যেখানে ৮৭টি উইকেট তুলে নেন তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page